Tuesday, February 11, 2014

দিন আসে দিন যায় আমি থাকি নিরালায়

ইদানিং টের পাচ্ছি মন খারাপ হওয়ার হার বেড়ে গেছে; হয়ত খুব সামান্য কারনেই কখনো মন খারাপ হয়ে যাচ্ছে। দেখা যাচ্ছে নিজেকে যত শক্ত ভাবতাম তত শক্ত মানুষ আসলে আমি না! যখন এটা বুঝতে পারি নিজেকে অসহায় লাগে! কারণ যে বিষয়গুলো নিয়ে এমন অনুভূতি হয়, কখনো বা এমনকি ভিতর থেকে কান্না উঠে আসতে চায়- সেসব বিষয়ে আসলে কিছুই করতে পারিনা; অসহায় অক্ষমের মত উদ্গত কান্না সামলে আবার কাজে মন দেয়ার চেষ্টা করি।
জীবন থেকে অনেক কিছুই হারাতে বসেছি। 

প্রতিদিন সকালে ঘুম থেকে উঠে ভাবি হয়ত আজকের দিনটি একটু পরিবর্তন ...করতে পারবো।হ্যা পারি কিন্তু যেমন পরিবর্তন করতে চাই তেমন না হয়ে ,বরং হয় অন্যরকম। আশা করি গত কালের সব কষ্ট গুলো ভুলে আজকের দিনটি আমি একটু ভালো কাটাবো। না তা হয়না । বরং গতকালের কষ্টগুলোর সাথে আরো +++ হতেই থাকে। দিনদিন কেমন যানি নিজের প্রতি আত্ববিশ্বাষ হারিয়ে ফেলছি আমি। বর্তমান হয়তো অনেক ভালো যাচ্ছে বরং হয়তো আগামী আমার জন্য অনেক কষ্ট নিয়ে আসছে।
স্বত্বিই তাই হচ্ছে । দেখি কতদুর যেতে পারি

No comments:

Post a Comment

 
 
Blogger Templates