Friday, January 10, 2014

।। একাকিত্বের আয়োজন ।।

তুমি আর এক টুকরো নীল, তাতেই আমার স্বর্গ সুখ বসবাস একাকিত্বতাকে সঙ্গী করে আমি চেয়েছি তোমাকে তুমি আর একাকিত্ব এক নও।  তাই ফের চলে যাওয়া সেই তুমি একাকিত্ব আজও আমার বন্ধু হয়ে থাকে।  সেই কবে থেকে দুই একটা পাখিকে আমি জানলার পাশে দাড়িয়ে রোজ চাল খেতে দেই সেই কি আনন্দ তুমি যদি দেখতে... স্বপ্নের ফানুস উড়িয়ে রাতের আকাশ আলোকিত করি। আমার অন্তরময় এতটুকু অলোকিত হয় কিনা যদি কখনও তুমি জানতে পেতে...
এই বরফ গলা শীতে ছোট ম্যাওটাকে উষ্ণতা দিতে কমতি নেই, এই দু হাতে ভালবাসা বুঝি এমনই হয় যদি তুমি বুঝতে... ছোট্ট ছোট্ট করে ভালবাসার পংক্তিতে ভরে উঠা অশ্রু জল কালিতে কবিতায় রাত ভোর হয় আমি তো এত কিছুই পারি শুধু তোমার অদৃশ্য ছায়াতে ছোঁতে পারি না তোমার ঘরময় অন্ধকারে আলোক প্রদীপ জ্বালাতে পারি না...
একটা একটা করে প্রদীপ ভাসিয়ে দেই জলে  যদি কোন একটি তোমার কাছে গিয়ে পৌছে... একটা একটা করে চিরকুট উড়িয়ে দেই দখিন খোলা হাওয়াতে যদি পৌছে যায় কোন ভাবে তোমার কাছে তাহলে হয়তো এই ভোর সন্ধ্যায় একাকিত্বকে আমি আরও জমজমাট আয়োজন করতে পারি.... !!

No comments:

Post a Comment

 
 
Blogger Templates